শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭৯

ভয়েস নিউজ ডেস্ক:

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর জেলায় ডেঙ্গুতে ৫০ জনের মৃত্যু হলো। পাশাপাশি রবিবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৭৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর হাসপাতালে ভর্তি হয়েছেন চার হাজার ৯৪৬ জন। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন, ‘চট্টগ্রামে ডেঙ্গুতে জুলেখা আক্তার (২৮) ও হিরা মিয়া (১৮) নামে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে জুলেখা আক্তার সীতাকুণ্ড উপজেলার বাসিন্দা। ২০ আগস্ট তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। ২৩ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অপরজন হিরা মিয়া সীতাকুণ্ড উপজেলার বাসিন্দা। ডেঙ্গু উপসর্গ নিয়ে গত ২২ আগস্ট চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। ২৩ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আজকের প্রতিবেদনে তাদের মৃত্যুর বিষয়টি উল্লেখ করা হয়েছে।’

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৫০ এবং বেসরকারি হাসপাতালে ২৯ জন ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আছেন ২৬৬ রোগী।

সুজন বড়ুয়া বলেন, ‘চলতি আগস্ট মাসে দুই হাজার ১৭০ জন ডেঙ্গুতে আক্রান্ত হন, এর মধ্যে মারা গেছেন ২৫ জন। গত জুলাই মাসে দুই হাজার ৩১১ জন আক্রান্ত হন, মারা গেছেন ১৬ জন। জুনে আক্রান্ত ২৮২, মৃত্যু ছয় জনের। মে মাসে ৫৩, এপ্রিলে ১৮, মার্চে ১২, ফেব্রুয়ারিতে ২২ এবং জানুয়ারিতে ৭৭ জন আক্রান্ত হন। জানুয়ারিতে আক্রান্তদের মধ্যে মারা গেছেন তিন জন।’

আক্রান্তদের মধ্যে নগরীর বাসিন্দা তিন হাজার ৪০৩ জন এবং জেলার অন্যান্য এলাকার এক হাজার ৫৪৩ জন। তাদের মধ্যে পুরুষ দুই হাজার ২৪৪, নারী এক হাজার ৪০৮ এবং শিশু এক হাজার ২৯৪ জন।

ডেঙ্গুতে মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৩, মহিলা ১৮ ও শিশু ১৯ জন। জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সীতকুণ্ডে। এ উপজেলায় রবিবার পর্যন্ত ৬১৭ জন আক্রান্ত হয়েছেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION